সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার জাতীয় মহিলা সংস্থা পরিচালিত ‘অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প’র ২০০ জন প্রশিক্ষণ গ্রহনকারির মধ্যে ভাতা বিতরণ অনুষ্ঠান আজ শুক্রুবার অনুষ্টিত হয়েছে। কক্সবাজার জেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্টানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের বক্তারা হাতে কলমে প্রশিক্ষণ গ্রহণকারি নারীদের স্ব স্ব ক্ষেত্রে কঠোর প্ররিশ্রমের মাধ্যমে নিজের ও সমাজের ভাগ্য বদলে দেওয়ার আহ্বান জানান।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন কক্সবাজার জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কানিজ ফাতেমা আহমেদ এর সভাপতিত্বে অনুষ্টিত ভাতা বিতরণ অনুষ্টানের উদ্ভোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী। অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নাহিদুর রহমান।

অনুষ্টানের আয়োকরা জানান, কক্সবাজার জাতীয় মহিলা সংস্থা পরিচালিত ‘অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প’র ৫ম ও ৬ষ্ট ব্যাচের ২০০ নারীকে প্রত্যেককে ৪ হাজার ৩৭৫ টাকা করে মোট ৮ লাখ ৭৫ হাজার টাকার ভাতা দেওয়া হয়েছে। এসব নারী বিগত ৪ মাস ধরে বিউটিফিকেশন, ক্যাটারিং, মাশরুম চাষ ও ফ্যাশন ডিজাইনের উপর হাতে কলমে প্রশিক্ষণ গ্রহণ করে।

অনুষ্টানে অন্যান্যের মধ্যে কক্সবাজার সমাজসেবা বিভাগের উপ পরিচালক প্রীতম কুমার চৌধুরী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেলেনাজ তাহেরা ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের বক্তৃৃতা করেন।